এভাবে আর দীর্ঘশ্বাস ফেলোনা
- পঙ্কজ শীল ২৯-০৪-২০২৪

তুমি এভাবে আর দীর্ঘশ্বাস ফেলোনা সকল বেদনা তাড়িয়ে দিওনা, ভেঙে ফেলোনা ধৈর্যের বাঁধ। মেরুদন্ড সোজা করে দাঁড়াও হাতের তালুতে মুছে ফেলো দু-চোখের জল; নিঃশব্দে জাগিয়ে তুলো বল। প্রাণের মাঝে রেখো ডান হাত কোমরে বেঁধে ফেলো গামছা! হৃদয় কন্ঠে ধরো সুখের গান। হাত দুটি মুঠ করো; এবার চোখ বুজে ঈশ্বর দেখো! কিংবা আত্মবিশ্বাসের সঙী হয়ে দেখো; তোমার প্রাণ বনাম একশতো তলোয়ার মাঝখানে ভয়ংঙ্কর যুদ্ধ। বিকট চিৎকার। হয়নি তোমার ক্ষয় বরং বিজয়! তোমার দু-নয়নে উল্লাসের জল অতঃপর তোমার মাথায় দেবতাদের পুষ্প বৃষ্টি। ০৭.০৭.২০১৭ ইং জামালগঞ্জ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

pongkoj
২৫-১২-২০১৭ ১৩:১১ মিঃ

ধন্যবাদ রায়হান ভাই

pongkoj
০৪-১০-২০১৭ ১৫:৪১ মিঃ

ধন্যবাদ ভাইজান।

Raisu1812
১৩-০৭-২০১৭ ১৭:৩৯ মিঃ

দারুণ